সোমবার, ২০ মে ২০২৪, ০৯:০১ পূর্বাহ্ন

বৃহস্পতিবার থেকে এমপি পাপুলের বিচার শুরু

বৃহস্পতিবার থেকে এমপি পাপুলের বিচার শুরু

স্বদেশ ডেস্ক:

কুয়েতে গ্রেপ্তার লক্ষীপুর-২ আসনের সংসদ সদস্য (এমপি) কাজী শহীদ ইসলাম পাপুলের বিচার শুরু হতে যাচ্ছে। তার বিরুদ্ধে আনা চারটি অভিযোগের পরিপ্রেক্ষিতে বিচার শুরু হবে আগামী বৃহস্পতিবার (১৭ সেপ্টেম্বর)। কুয়েতের ব্যক্তি মালিকানাধীন গণমাধ্যম আল-কাবাস এ তথ্য দিয়েছে।

এ ছাড়া আন্তর্জাতিক সংবাদমাধ্যম বিবিসি তাদের এক প্রতিবেদনে পাপুলের বিচারের বিষয়টি তুলে ধরেছে। এতে বলা হয়, পাপুল ছাড়াও কুয়েতের আরও কয়েকজন এই মামলায় অভিযুক্ত। এদের মধ্যে দুজন কুয়েতি আইনপ্রণেতাও আছেন।

লক্ষ্মীপুর-২ আসনের স্বতন্ত্র এমপি পাপুলকে গত ৬ জুন গ্রেপ্তারের নির্দেশ দেয় কুয়েতের সরকারি কৌঁসুলিরা। একই সময় গ্রেপ্তার করা হয় পাপুলের প্রতিষ্ঠানের একজন হিসাবরক্ষকসহ কয়েকজনকে। তাদের বিরুদ্ধে ঘুষ দেওয়া, অর্থপাচার, মানবপাচার এবং ভিসার অবৈধ লেনদেন করার অভিযোগ আনা হয়েছে।

উল্লেখ্য, পাপুলকে গ্রেপ্তারের পর তার বিরুদ্ধে আনা সব অভিযোগ অস্বীকার করেছেন তিনি। অবশ্য তিনজন জ্যেষ্ঠ কর্মকর্তাকে বন্ধুত্বের নিদর্শনস্বরূপ ৫০ হাজার দিনার বা এক লাখ ৬৩ হাজার ৩৮৮ ডলার উপহার দেওয়ার কথা স্বীকার করেন তিনি। গ্রেপ্তারের পর পাপুলের মারাফি কুয়েতিয়া কোম্পানির অ্যাকাউন্টে পাঁচ মিলিয়ন কুয়েতি দিনার বা বাংলাদেশি টাকায় ১৩৭ কোটি ৮৮ লাখ ৮৩ টাকা জব্দ করা হয়েছে।

দয়া করে নিউজটি শেয়ার করুন..

© All rights reserved © 2019 shawdeshnews.Com
Design & Developed BY ThemesBazar.Com
themebashawdesh4547877